Best Keyword Research Tool in 2021 (Free & Paid)

keyword research tools

আপনি কি ২০২১ সালে সেরা Keyword Research Tool সন্ধান করছেন তবে আপনি সঠিক জায়গায় আছেন। আপনার সামগ্রীতে একটি সঠিক কীওয়ার্ড এম্বেড করা আপনাকে অনুসন্ধান ইঞ্জিনে আপনার র‌্যাঙ্কিং বাড়াতে সহায়তা করতে পারে। এটি আপনাকে আপনার ওয়েবসাইটের জন্য ভাল পরিমাণ ট্র্যাফিক তৈরি করতে সহায়তা করবে।

সঠিক কীওয়ার্ড গবেষণা হ’ল আপনার সামগ্রীতে সঠিক কীওয়ার্ডগুলি এম্বেড করার প্রক্রিয়া যাতে এটি অনুসন্ধান ইঞ্জিনে আপনার দৃশ্যমানতা বৃদ্ধি করে। নীচে যে অনলাইন সরঞ্জামগুলি আমরা সুপারিশ করেছি সেগুলি বিভিন্ন ধরণের কীওয়ার্ড সহ আপনাকে সহায়তা করতে পারে

তাদের মধ্যে কিছু ব্যবহারের জন্য নিখরচায় রয়েছে এবং তাদের মধ্যে কয়েকটি Keyword Research Tool প্রদান করে। এই কীওয়ার্ডগুলি আপনার সামগ্রী কৌশল বাড়াতে এবং এমনকি বিপণন কৌশলকে প্রসারিত করতে সক্ষম করবে। যে ওয়েবসাইটগুলির সেরা কীওয়ার্ড রয়েছে তারা অনুসন্ধান ইঞ্জিনগুলির শীর্ষে র‌্যাঙ্কিং করছে।

এসইও এর জন্য অসংখ্য Keyword Research Tool রয়েছে যা অনলাইনে উপলব্ধ। তবে এই নিবন্ধে, আপনি কয়েকটি সেরা Keyword Research Tool সম্পর্কে জানতে পারবেন।

Guide To Keyword Research Tools Featured

Best Keyword Research Tools For SEO (2021)

এখানে Keyword Research Tools এর তালিকা রয়েছে যা অসাধারণ বৈশিষ্ট্য সহ ব্যবহার করতে খুব উপকারী হবে।

1. SEMrush

SEMrush অন্যতম সেরা Keyword Research Tool যা বিভিন্ন বিস্ময়কর বৈশিষ্ট্য নিয়ে আসে। এটি এমন একটি সফ্টওয়্যার যা সেরা কীওয়ার্ডগুলির পরামর্শ দিয়ে আপনার সামগ্রীর দৃশ্যমানতা বাড়াতে সহায়তা করে। SEMrush বিভিন্ন কীওয়ার্ড বাক্যাংশগুলি নির্দিষ্ট করতে সহায়তা করে যা আপনার সামগ্রীর পক্ষে ভাল হবে, যা সম্ভবত আপনাকে অনুসন্ধানের ট্র্যাফিক বাড়িয়ে তুলবে। SEMrush হল উচ্চ প্রস্তাবিত সরঞ্জামগুলির মধ্যে একটি যা কীওয়ার্ড গবেষণার জন্য সেরা । এটি আপনার ব্লগের নিরীক্ষণ এবং আপনার প্রতিযোগীদের দ্বারা ব্যবহৃত কীওয়ার্ড কৌশলটি ট্র্যাক করতে সহায়তা করে। SEMrush বিশ্বজুড়ে সমস্ত ধরণের ব্যবসায়ী লোক / ইন্টারনেট বিপণনকারীদের দ্বারা অত্যন্ত বিশ্বাসযোগ্য।

আপনি প্রথমবার সাইন আপ করার সময় এটি সাত দিনের প্রো এবং গুরু সাবস্ক্রিপশনের ট্রায়াল অফার করে। তবুও, নিখরচায় অ্যাকাউন্টের সাথে সাথে SEMrush বিভিন্ন উপকারী সরঞ্জাম সরবরাহ করে। SEMrush একটি বিস্তৃত Keyword Research Tool।

Features of SEMrush:

  • Site audit
  • Discover new link building opportunities
  • Analyze long-tail keywords Scan the importance of your backlinks

2. Link miner

লিঙ্কমিনার হ’ল দ্বিতীয়-সেরা Keyword Research Tool। এটি সংবেদনশীল ব্যাকলিংক চেকার সরঞ্জামগুলির মধ্যে একটি। এটি ব্যবহারকারীদের বিরোধীদের ব্যাকলিঙ্কগুলি সন্ধান করতে সক্ষম করে যাতে তারা তাদের অনুকরণ করার চেষ্টা করতে পারে।

এটি একটি ব্যাকলিঙ্ক চেকার সরঞ্জাম যা Mangools দ্বারা প্রসারিত। এই এসইও সরঞ্জামটি ব্যবহার করে আপনি অনায়াসে সমস্ত ট্র্যাফিক ভেঙে ফেলতে পারেন যা আপনার প্রতিযোগীরা তাঁর সাইটে একচেটিয়া ব্যাকলিংকে পরিণত করেছেন।

লিঙ্কমিনারে ব্যাকলিংক খনির একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে একই ধরণের লিঙ্কগুলি চিত্রিত করতে সক্ষম করে এবং এর সুবিধা advantage বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের যে কোনও সাইটের এসইও বাড়াতে সহায়তা করবে।

এর মতো, লিংকমিনারের বেশ কয়েকটি অসাধারণ বৈশিষ্ট্য রয়েছে যা এসইও বাড়াতে সহায়তা করে এবং ওয়েবসাইটে প্রচুর ট্র্যাফিক তৈরি করে।

Features of Link miner:

  • Backlink mining
  • Anchor detection
  • Specific backlinks
  • Analyze the link strength

3. KW Finder

KW Finder সেরা Keyword Research Tool গুলির মধ্যে একটি যা আপনাকে সীমিত SEO সমস্যা সহ কয়েক মিলিয়ন কীওয়ার্ড আবিষ্কার করতে দেয়

২০১৪ সাল থেকে KW Finder বাজারে তার অবস্থান অর্জন করেছে; এটি বিশ্বব্যাপী বাজারে একটি বিখ্যাত এসইও সরঞ্জাম হয়ে উঠেছে। এমন সরঞ্জামগুলি ব্যবহার করা সহজ নয় যেগুলি সহজেই যে কেউ দ্বারা চালিত হতে পারে। সরঞ্জামটি ব্যবহারকারী-বান্ধব এবং সর্বোত্তম কীওয়ার্ড সরবরাহ করে যা ওয়েবসাইটটির এসইও উন্নত করে এবং সামগ্রীটিতে প্রচুর ট্র্যাফিক আকর্ষণ করে।

KW Finder অন্যতম সেরা Keyword Research Tools যা গ্রহণযোগ্য দীর্ঘ-লেজযুক্ত কীওয়ার্ডগুলি প্রকাশ করতে সক্ষম করে। এটি কোনও ব্লগারের পক্ষে অন্যতম সহজ Keyword Research Tools।

এটি ইন্টারনেট বিপণনকারী এবং এসইও বিশেষজ্ঞদের প্রথম পছন্দ।

Features of KW Finder:

  • Discover hidden long-tail keywords
  • Give localized results for local keywords
  • Improved filtering options
  • Find out volumes for months

4. Ahrefs

Ahrefs হ’ল এসইও এবং ব্যাকলিঙ্কগুলি বিশ্লেষণের জন্য একটি বিস্তৃত ডিজিটাল বিপণনের সরঞ্জাম। এটি লাইভ লিঙ্কগুলির একটি সবচেয়ে দ্রুততম ডেটাবেস থাকার কারণে এটি ব্যাকলিঙ্ক পরীক্ষক হিসাবে স্বীকৃত।

যদিও Ahrefs কোনও নিখরচায় Keyword Research Tool নয়, এটি আপনার উদ্যোগের জন্য বিভিন্ন পরিকল্পনা সরবরাহ করে। তবুও, আপনি যদি কোনও প্রোগ্রাম নিতে না চান, এটি আপনাকে $7 প্রদানের জন্য একটি 7 দিনের ট্রায়াল প্ল্যান সরবরাহ করে যার মধ্যে লাইট এবং স্ট্যান্ডার্ড পরিকল্পনা রয়েছে

Ahrefs কে একটি ভাল Keyword Research Tools হিসাবে বিবেচনা করা হয় যা লাভজনক কীওয়ার্ড তৈরি করতে সহায়তা করে।

Features of Ahrefs:

  • Organic traffic research tools
  • Audit site
  • Key Word research tools
  • Content explorer

5. Long-tail pro

একটি জনপ্রিয় Keyword Research Tool হল Long-tail pro যা ব্যবহারকারীদের তাদের প্রতিদ্বন্দ্বীদের তদারকি করতে সহায়তা করে। ব্যবহারকারীরা এটি থেকে বিভিন্ন Long-tail কীওয়ার্ড তৈরি করতে পারেন। এবং এটি ব্যবহারকারীদের অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠাগুলিতে উত্সাহিত সেরা ওয়েবসাইটগুলির প্রতিযোগিতামূলক অনুসন্ধানের তদারকি করার জন্যও অনুমোদন দেয়।

Long-tail pro হ’ল এসইও সরঞ্জামগুলি যা সেরা কীওয়ার্ডগুলি সন্ধান করতে এবং প্রতিযোগিতার স্তরটি পরীক্ষা করতে সক্ষম করে।

Features of long tail pro:

  • Make keyword research easier
  • cheaper than other tools
  • Analysis competitor
  • Tracking rank

6. Google keyword planner

Google keyword planner হ’ল বিশিষ্ট সরঞ্জামগুলির মধ্যে একটি যা কীওয়ার্ড, পরামর্শ এবং ট্র্যাফিক ব্যবস্থা প্রস্তাব করে যা আপনাকে কোনও অনুসন্ধান নেটওয়ার্ক প্রচার তৈরিতে সহায়তা করে।

Keyword planner আপনাকে কী কীওয়ার্ড অনুসন্ধান করতে সহায়তা করে যা পণ্য বা পরিষেবা বা ওয়েবসাইট বা আপনার বিজ্ঞাপনের সাথে সম্পর্কিত কোনও পণ্য শ্রেণিবিন্যাসকে চিত্রিত করে। এটি নতুন এবং অভিজ্ঞ বিজ্ঞাপনদাতাদের Google keyword planner দ্বারা ফ্রি Keyword Research Tool।

Features of Google keyword planner:

  • Comparison according to period
  • Visualizing mobile trends
  • Column for new competition
  • Suggesting daily budgets

8. Keywords everywhere

এটি বাজারে উপলব্ধ সেরা নিখরচায় Keyword Research Tool গুলির মধ্যে একটি। এটি আপনাকে দীর্ঘ দীর্ঘ-পুচ্ছ বাক্যাংশগুলি সন্ধান করতে সক্ষম করে যা সম্পূর্ণ অনুসন্ধানের পরিমাণ, প্রতিযোগিতার ডেটা এবং সিপিসি সহ।

Keywords Everywhere আপনার সময় সাশ্রয় করে যা আপনি এক সাইট থেকে অন্য সাইটে ডেটা অনুলিপি করতে ব্যয় করেন। এতে ব্যাকলিংক এবং ট্র্যাফিক অনুমানের ডেটাও রয়েছে।

Features of keywords everywhere:

  • Supplementary keyword suggestion
  • Customization setting
  • Present on considerable platforms
  • Star your favorite keyword

9. Soovle

Soovle হ’ল আরও একটি নিখরচায় Keyword Research Tool। এটি গুগল, অ্যামাজন, উত্তর ডটকম, বিং, ইয়াহু, উইকিপিডিয়া এবং ইউটিউবের মতো এক জায়গায় সমস্ত শীর্ষস্থানীয় সরবরাহকারীদের থেকে পরামর্শ পরিষেবা সংগ্রহ করে।

সরঞ্জামটি সামগ্রী তৈরিতে খুব উপকারী। সেরা কীওয়ার্ড সরঞ্জাম এবং সেরা অনুসন্ধান ইঞ্জিনগুলি থেকে কীওয়ার্ডগুলি আবিষ্কার করার জন্য একটি মূল্যবান সমাধান ব্যবহার করা সহজ।

Features of soolve:

  • Import keywords
  • Aggregated keyword research tool
  • Convenient to use
  • Free of cost

10. Jaaxy

Jaaxy একটি জনপ্রিয় Keyword Research Tool। এটি একমাত্র হাতিয়ার যা অনুমোদিত অনুমোদিত বিপণনকারীদের দ্বারা অনুমোদিত বিপণনকারীদের দ্বারা তৈরি করা হয়েছিল।

আপনি যদি কীওয়ার্ডের পরিবর্তে কোনও ওয়েবসাইটের ইউআরএল প্রবেশ করেন, তবে Jaaxy ইউআরএলটি রেটিং করছে এমন কীওয়ার্ডগুলির একটি তালিকা প্রকাশ করবে।

Jaaxy কে অন্যতম সেরা Keyword Research Tool হিসাবে বিবেচনা করা হয় যা আপনাকে আপনার ওয়েবসাইট উন্নত করতে সক্ষম করে এবং গুগল অনুসন্ধানের ফলাফলগুলিতে সর্বোচ্চ স্থান অর্জন করে।

Features of Jaaxy:

  • Functions faster than other free tools
  • Indicate instant domain availability information
  • Instant competition analysis
  • Data sorting

Conclusion

এই নিবন্ধে, আপনি দ্রুত এসইওর জন্য শীর্ষ 10 সেরা Keyword Research Tool গুলি সম্পর্কে জানতে পারবেন এবং বৈশিষ্ট্যগুলি বিশদভাবে ব্যাখ্যা করবেন। তবে তারপরেও কিছু ব্যবহারকারী নির্দিষ্ট প্রশ্ন সম্পর্কে জানতে আগ্রহী। তাদের মনে অনেক প্রশ্নই ধর্মঘট করে।

সুতরাং Keyword Research Tool সম্পর্কে ব্যবহারকারীদের জন্য প্রায়শই কিছু প্রশ্ন জিজ্ঞাসা করা হয়।

What is the best free keyword research tool?

SEMrush হ’ল বিনামূল্যে Keyword Research Tool যা বিজ্ঞাপনদাতাদের জন্য তৈরি করা হয়। এটি সামগ্রী লেখক বা এসইও উদ্দেশ্যে ব্যবহার করে না। তবুও, এটিতে কীওয়ার্ড সম্পর্কিত দরকারী ডেটা রয়েছে।

How do you do the best keyword research?

এটিতে সেরা কীওয়ার্ড গবেষণা করার জন্য কয়েকটি পদক্ষেপ জড়িত। পদক্ষেপগুলি নিম্নরূপ:

  • আপনার ওয়েবসাইট বা যাচাই করতে চান এমন সাইট লিখুন।
  • পদগুলির সাথে সংযুক্ত কীওয়ার্ড বা গবেষণা কীওয়ার্ড চয়ন করুন।
  • আপনার প্রতিযোগীদের তুলনায় আপনি এখন আপনার র‌্যাঙ্কটি পর্যবেক্ষণ করতে পারেন।

এইভাবে আপনি আপনার সাইটের সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ের জন্য সেরা কীওয়ার্ড চেক করতে পারেন।

How do I do free keyword research?

বিভিন্ন সেরা নিখরচায় Keyword Research Toolsআপনাকে নিখরচায় কীওয়ার্ডগুলি গবেষণা করার সুযোগ করে দেয়। কয়েকটি নিখরচায় Keyword Research Tool হ’ল গুগল কীওয়ার্ড প্ল্যানার, সার্পস্ট্যাট, সুলভ ইত্যাদি।

Which are the best SEO tool for beginners?

অসংখ্য এসইও সরঞ্জাম রয়েছে যা শুরুর পক্ষে খুব উপকারী। শিক্ষানবিসের জন্য সেরা এসইও সরঞ্জাম হ’ল সেমরুশ, বিং ওয়েবমাস্টার সরঞ্জাম, গুগল বিশ্লেষণ, গুগল কীওয়ার্ড পরিকল্পনাকারী।

এগুলি কিছু অর্থ দেওয়া এবং বিনা মূল্যে দেওয়া হয় তাই এটি প্রাথমিকভাবে খুব কার্যকর।

What tools do you use for keywords research?

keywords research বর্তমান এসইওর একটি উল্লেখযোগ্য উপাদান। সেরা মানের কীওয়ার্ডগুলি আপনার সাইটে মান ট্র্যাফিক পাওয়ার অন্যতম মূল্যবান উপায়। এজন্য তাদের মধ্যে সেরাটি বেছে নেওয়া অপরিহার্য।

আমি SEMrush কীওয়ার্ড গবেষণা এবং Keyword Research Tools ব্যবহার করে বিশ্বাস করি। আপনি প্রদত্ত লিঙ্কটি থেকে সাইন আপ করতে পারেন।